Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

তথ্য বাতায়নের মাধ্যমে তথ্য ও সেবা প্রদান করা হচ্ছে। আপনার কাঙ্ক্ষিত তথ্য ও সেবা বাতায়ন হতে গ্রহণ করুন।    পরিবার পরিকল্পনা সেবা,গর্ভবতী সেবাসহ সকল তথ্য ও পরামর্শের জন্য কল করুন : সুখী পরিবার কল সেন্টার : ১৬৭৬৭


শিরোনাম
পরিবার পরিকল্পনা সেবা,গর্ভবতী সেবাসহ সকল তথ্য ও পরামর্শের জন্য কল করুন : সুখী পরিবার কল সেন্টার : ১৬৭৬৭
বিস্তারিত

কল করুন ১৬৭৬৭

পরিবার পরিকল্পনা অধিদপ্তরে ‘সুখী পরিবার’ নামে একটি কল সেন্টার (১৬৭৬৭) স্থাপন করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

দেশের যেকোনো মোবাইল থেকে এই নম্বরে কল দিলেই পরিবার পরিকল্পনা, মা-শিশু স্বাস্থ্য, কৈশোরকালীন স্বাস্থ্য বিষয়ে সার্বক্ষণিক পরামর্শ পাওয়া যাবে। এছাড়া জরুরি প্রসূতি সেবা ও বাল্যবিয়ে রোধের ক্ষেত্রেও কল সেন্টারটি থেকে সহায়তা পাওয়া যাবে।

কল সেন্টারটি এমন একটি তথ্য কেন্দ্র যেখান থেকে প্রতিদিন ২৪ ঘণ্টা পরিবার পরিকল্পনা, মা-শিশু ও কিশোর কিশোরীদের প্রজনন স্বাস্থ্য সম্পর্কিত তথ্য পাওয়া যাবে। এর মাধ্যমে মাঠ পর্যায়ে বিভিন্ন সেবা কেন্দ্র থেকে সেবা প্রাপ্তির একটি নেটওয়ার্ক তৈরি হবে, যা সেবা প্রদানে স্বচ্ছতা আনতে ভূমিকা রাখবে।

এখান থেকে সাধারণ জনগণ গর্ভবর্তী মায়ের যত্ন ও তাদের প্রসব, প্রসবকালীন ও প্রসবোত্তর সেবা, জরুরি প্রসূতী সেবা ও অ্যাম্বুলেন্স বিষয়ে তথ্য ও পরামর্শ প্রদান করা হবে। বয়:সন্ধিকালীন প্রজনন স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা স্বল্পমেয়াদী, দীর্ঘমেয়াদী ও স্থায়ী পদ্ধতি সম্পর্কে উৎসাহিত করার পাশাপাশি এর সুবিধা-অসুবিধা ও ফলোআপ বিষয়েও বিভিন্ন তথ্য ও সেবা প্রাপ্তির স্থানসমূহ সম্পর্কে বিস্তারিত তথ্য কল সেন্টার থেকে প্রদান করা হবে।

ডাউনলোড
প্রকাশের তারিখ
12/12/2023
আর্কাইভ তারিখ
12/12/2025